প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে দুরন্ত ইনিংসে অনবদ্য বিশ্ব রেকর্ড গড়লেন সূর্য কুমার যাদব !

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত, আর এই ম্যাচটিকেই একটি মাস্টার ক্লাস ইনিংস খেলার জন্য বেছে নিয়েছিলেন ভারতীয় টি-টোয়েন্টি ক্যাপ্টেন সূর্য কুমার যাদব। দুরন্ত ইনিংসে একদিকে যেমন তিনি ভারতীয় দলকে একটা ভালো জায়গায় পৌঁছে দিয়েছিলেন তার পাশাপাশি এই ম্যাচে ভারতীয় দলের টোটাল এর উপর তার রানের একটা বড় ইম্প্যাক্ট ছিল এবং তার পাশাপাশি অনবদ্য বিশ্ব রেকর্ড গড়লেন সূর্য কুমার যাদব।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পরে দ্বিতীয় ম্যাচে, ভারতীয় দল পরাজিত হয় দক্ষিণ আফ্রিকার কাছে, তবে তৃতীয় ম্যাচে অনবদ্য পারফরম্যান্স করতে দেখা যায় ভারতীয় ব্যাটসম্যানদের। প্রথমে মাত্র ৪১ বলে ৬০ রানের একটি অনবদ্য হাফ সেঞ্চুরি খেলেছিলেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জসওয়াল। কিন্তু তারপর একের পর এক উইকেট পড়তে থাকে ভারতীয় দলে এবং তখন ভারতীয় দলের হাল ধরেন অধিনায়ক সূর্য । পাশাপাশি প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে সেঞ্চুরি করেছেন সূর্য কুমার যাদব, পাশাপাশি ভারতীয়দের মধ্যে সর্বাধিক সেঞ্চুরি করার লিস্টে জয়েন্ট প্রথম স্থানে পৌঁছে গেলেন সূর্য কুমার যাদব। তার সাথেই সর্বছ চারটি সেঞ্চুরি করে একসাথে রয়েছেন রোহিত শর্মা।

```

মাত্র ৫৫ বলে একটি অনবদ্য সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক সূর্য কুমার যাদব। তার এই দুরন্ত ইনিংস টি সাজানো ছিল সাতটি চার এবং আটটি বিশাল ছক্কা দিয়ে। সূর্য কুমার যাদব ভারতীয় দলকে কঠিন পরিস্থিতি থেকে বের করে নিয়ে আসেন এবং পরের দিকে রিংকু সিংদের সাথে মিলে ভারতীয় দলকে ২০০ রান পার করাতে বিশেষ ভূমিকা পালন করেন।

ভারতীয় দলের যে সমস্ত ক্রিকেটাররা আগের ম্যাচে রান পাননি তারাও আবার এক্ষেত্রে রান করে দেখান যেমন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জসওয়াল। মাত্র ৪১ বলে তিনিও একটি দুরন্ত ষাট রানের ইনিংস খেলেন তবে পাশাপাশি আজকের ম্যাচে আবারো ব্যর্থ হয়েছেন শুভমান গিল। সম্প্রতি তার ফর্ম বেশ কিছুটা খারাপ হয়েছে, বিশ্বকাপেও তাকে সেরকম ফর্মে দেখা যায়নি যেরকমটা আশা করা হয়েছিল।

```

সবমিলিয়ে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ যে ভালো হাতে রয়েছে সেই নিয়ে কোন সন্দেহ নেই কারণ এই সমস্ত যুবক ক্রিকেটাররা ভবিষ্যতে ভারতীয় দলকে ঠিক পথেই নিয়ে যাবে এবং ভারতের কখনই ভালো এবং কোয়ালিটি ক্রিকেট প্লেয়ার এর অভাব হবে না যে অভাবটা কিন্তু পাকিস্তান ক্রিকেট দলে ভীষণভাবে দেখা গেছে।

অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তান টেস্ট সিরিজ খেলতে গিয়ে প্রথম দিনেই রীতিমত মুখ থুবড়ে পড়েছে এবং ৩৪৬ রান করে ফেলেছে অস্ট্রেলিয়া যাদের হাতে এখনো পাঁচটা উইকেট রয়েছে অর্থাৎ অস্ট্রেলিয়া প্রায় ৫০০ রানের কাছাকাছি করবে এবং সেই রান তারা করতে পাকিস্তান দুবার ব্যাট করবে এরকমটাই অন্তত এখন পরিস্থিতি দেখে মনে হচ্ছে। কারণ ওই পিচের উপরে ব্যাটিং করা খুবই মুশকিল হয়ে পড়ছে রীতিমত বোলিং ফ্রেন্ডলি হয়ে চলেছে ওই পিচ।